২২ পর্যটক ষাটগম্বুজ মসজিদে


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২৩, ৭:৪২ অপরাহ্ন /
২২ পর্যটক ষাটগম্বুজ মসজিদে

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : ভারতীয় প্রমোদতরী ‘গঙ্গা বিলাসে’ বাংলাদেশে আসা ব্রিটিশ, নরওয়ে ও কানাডিয়ানসহ ২২ পর্যটক বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে মোংলা থেকে সড়ক পথে তারা ষাটগম্বুজ মসজিদে আসেন। এ সময় বাগেরহাট জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অতিথিদের অভ্যর্থনা জানান। গত বুধবার (৫ এপ্রিল) দুপুরে বিদেশি পর্যটকবাহী প্রমোদতরী গঙ্গা বিলাস মোংলা বন্দরে পৌঁছায়।
জানা গেছে, বৃহস্পতিবার সকালে ষাটগম্বুজ পৌঁছানোর পরে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হেলাল উদ্দিন অতিথিদের বাগেরহাট জাদুঘর ও ষাটগম্বুজ মসজিদ ঘুরিয়ে দেখান। এ সময় অতিথিদের কাছে ইংরেজি ভাষায় ষাটগম্বুজের ইতিহাস ও বাগেরহাট সম্পর্কে বর্ণনা করেন।

এমভি গঙ্গা বিলাসের ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান জানান, ‘ষাটগম্বুজ ঘুরে ব্রিটিশ, কানাডিয়ান ও নরওয়ের পর্যটকরা খুব আনন্দ প্রকাশ করেছেন। তাদের এই ভ্রমণটি পৃথিবীর সবচেয়ে লং ট্যুর রিভার ক্রুজ। এরপর মোংলায় ফিরে আগামীকাল শুক্রবার পূর্ব সুন্দরবনের করমজল ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ করবেন তারা। তবে সুন্দরবন ভ্রমণ শেষে মোংলায় ফিরে বরিশালের উদ্দেশ্যে যাবে জাহাজটি। এরপর আগামী ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন পর্যটকরা। পরে খালি জাহাজ ফিরে যাবে ভারতে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল কলকাতা থেকে একজন ব্রিটিশ, নরওয়ের ১৯ জন ও দু’জন কানাডিয়ান পর্যটক নিয়ে যাত্রা শুরু করে গঙ্গা বিলাস।

আমাদের ফেসবুক পেইজ