ঈদে মহাসড়কে চলবে মোটরসাইকেল


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ৯, ২০২৩, ৫:০০ অপরাহ্ন /
ঈদে মহাসড়কে চলবে মোটরসাইকেল

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক: আসন্ন পবিত্র ঈদুল ফিতরে মহাসড়কে মোটরসাইকেল চলাচলে কোনো বিধিনিষেধ থাকছে না। তবে পদ্মা সেতুতে মোটরসাইকেল চালানো যাবে না বলে জানানো হয়েছে।

পবিত্র ঈদুল ফিতর উদযাপন-২০২৩ উপলক্ষ্যে সড়কপথে যাত্রীদের যাতায়াত নিরাপদ করতে মতবিনিময় সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ রোববার বনানীর বিআরটির কার্যালয়ে এসব কথা বলেন।

সেতুমন্ত্রী মোটরসাইকেল চলাচলের বিষয়ে প্রশ্ন করে বলেন, মহাসড়কে মোটরসাইকেল চলবে না, এটি কি আমরা বলেছি? তবে শুধু পদ্মা সেতুতে মোটরসাইকেল চালানো যাবে না। এ ছাড়া সব মহাসড়কেই মোটরসাইকেল চলবে। অবশ্য এর আগের ঈদের সাত দিন মহাসড়কে মোটরসাইকেল চালানো যাবে না বলে সড়ক বিভাগের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছিল।

ওই নির্দেশনায় বলা হয়, পবিত্র ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন ও ঈদের পরের তিন দিন— এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেল চলাচল করা যাবে না।

শুধু রাজধানী ঢাকাসহ অনুমোদিত এলাকায় চলতে পারবে ভাড়ায় চালিত মোটরসাইকেল।

এ ছাড়া এক জেলায় রেজিস্ট্রেশন করা মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছিল। তবে এবার মোটরসাইকেল চলাচলে কোনো বিধিনিষেধ থাকছে না বলেই জানালেন মন্ত্রী।

সেতুমন্ত্রী আরও বলেন, এবারের ঈদের আগে তিন দিন মহাসড়কে ট্রাক চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া ঈদের আগে পাঁচ দিন ও ঈদের পরের সাত দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে তেলের পাম্প।

সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও সংস্থার প্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন।

আমাদের ফেসবুক পেইজ