হিলিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০২৩, ৫:১৮ অপরাহ্ন /
 হিলিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : তাপমাত্রা বৃদ্ধির কারণে দিনাজপুরের হিলিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। টানা কয়েক দিনের গরমে ডায়রিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে শিশু, বৃদ্ধসহ নানা বয়সের মানুষ। এ ছাড়া প্রতিদিন বহির্বিভাগে ১০ থেকে ১৫ জন ডায়রিয়া রোগী আসছে চিকিৎসা নিতে। প্রতিদিন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন সাতজনের মতো। ডায়রিয়া রোগীদের নানা ধরনের পরামর্শ দিয়ে যাচ্ছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে, ৮ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত মোট ২৫ জন রোগী ভর্তি হয়েছে। এ ছাড়াও প্রতিদিন সাতজনের মতো রোগী ভর্তি হচ্ছেন অন্য দিকে বহির্বিভাগে প্রতিদিন গড়ে ১০ থেকে ১৫ জন ডায়রিয়া রোগী চিকিৎসা নিচ্ছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা শ্যামল কুমার দাস বলেন, অতিরিক্ত গরমের কারণে হিলিতে কয়েক দিন ধরে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। মূলত এই গরমে বাইরের খাবার ও বাসি খাবার খাওয়ার কারণেই ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। বেশির ভাগ শিশু ও বৃদ্ধ ডায়রিয়ার আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। আমরা তাদের চিকিৎসা দিয়ে যাচ্ছি এবং বিভিন্ন পরামর্শ দিচ্ছি।

তিনি আরও বলেন, ডায়রিয়ার লক্ষণ দেখা দিলে, এই অতিরিক্ত গরমে বাইরের খাবার খাওয়া থেকে বিরত থাকতে হবে। নিরাপদ পানি ও রসালো ফল খেতে হবে।

আমাদের ফেসবুক পেইজ