যারা মাকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয়, তারা কেমন সন্তান


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২৩, ১:২৯ অপরাহ্ন /
যারা মাকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয়, তারা কেমন সন্তান

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : বৃদ্ধ মায়েদের সঙ্গে সময় কাটাতে বৃদ্ধাশ্রমে ছুটে গেলেন উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লা। গেল শনিবার রাজধানীর উত্তরার ‘আপন ভুবন’ বৃদ্ধ মায়েদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান তিনি। কিংবদন্তি এই শিল্পীকে পেয়ে ভীষণ খুশি হন আশ্রমের বৃদ্ধারা। মন খুলে গল্প করেন ও তাদের গান শোনান রুনা লায়লা।

এ প্রসঙ্গে রুনা লায়লা জানান, আশ্রমের মায়েদের মাঝে নিজের প্রয়াত মাকে খোঁজার চেষ্টা করছিলেন তিনি। আগেও বৃদ্ধাশ্রমে যাওয়ার অভিজ্ঞতা আছে রুনার। তবে এবার তিনি বেশ আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন। মায়েদের অনুরোধে রুনা লায়লা গান গেয়েও শোনান তাদের।

বরেণ্য এই শিল্পীর ভাষায়, ‘নানা বয়সের মায়েরা আছেন এখানে। এমনকি কারও কারও বয়স ১০০ বছর পেরিয়েছে। কেমন সন্তান তারা, যারা মাকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয়। ব্যাপারটা খুবই অমানবিক। তবে এখানে তারা বেশ ভালো আছেন। যারা নিজেদের সততা দিয়ে, শ্রম দিয়ে আপন ভুবন প্রতিষ্ঠা করেছেন, তাদের সাধুবাদ জানাই। এখনো সমাজে এমন মানুষ আছে বলে সমাজটা এত সুন্দর।

এ সময় সমাজের সামর্থ্যবান মানুষের প্রতি ‘আপন ভুবন’র মতো প্রতিষ্ঠানগুলোর পাশে থাকার অনুরোধ করেন রুনা লায়লা। এছাড়া নিজেও এই প্রতিষ্ঠানের সহযোগিতায় পাশে থাকার কথা ব্যক্ত করেন।

আমাদের ফেসবুক পেইজ