জাতীয় মসজিদে ঈদের ৫ জামাতের সময় জানা গেল


Buriganga News প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ৩:৫৪ অপরাহ্ন /
জাতীয় মসজিদে ঈদের ৫ জামাতের সময় জানা গেল

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : পবিত্র ঈদুল ফিতরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এক ঘণ্টা পর পর অনুষ্ঠিত হবে এসব জামাত।

ধর্ম মন্ত্রণালয়ের ‍জনসংযোগ কর্মকর্তা জানান, প্রতি বছরের মতো এবার ঈদের প্রধান জামাত রাজধানীর জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। তবে, আবাহাওয়া অনুকূলে না থাকলে ঈদের প্রধান জামাত সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

নির্ধারিত সূচি অনুযায়ী বাইতুল মোকাররমে ঈদের দিন সকাল ৭টায় শুরু হবে প্রথম জামাত। এরপর এক ঘণ্টা পর পর সকাল ৮টা, ৯টা ও ১০টায় হবে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ জামাত। সর্বশেষ বেলা পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে শেষ জামাত।

জামাতের ইমামতি কে কে করবেন, তা এখনও ঠিক হয়নি। ইমাম নির্ধারণ করবে ইসলামিক ফাউন্ডেশন। এছাড়া, পাঁচটি জামাতের ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে কে দায়িত্ব পালন করবেন, তাও ঠিক করা হবে।

সোমবার (২৫ মার্চ) ঈদের জামাতের সময়সূচি নির্ধারণের বিষয়টি নিশ্চিত করেছেন ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক। সম্প্রতি ধর্ম মন্ত্রণালয়ের এক সভায় ঈদের জামাতের এই সময় ঠিক করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আমাদের ফেসবুক পেইজ