এক লাফে ডলারের দাম বৃদ্ধি অযৌক্তিক নয় : ওবায়দুল কাদের


Buriganga News প্রকাশের সময় : মে ১৮, ২০২৪, ৩:২৮ অপরাহ্ন /
এক লাফে ডলারের দাম বৃদ্ধি অযৌক্তিক নয় : ওবায়দুল কাদের

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এক লাফে ডলারের দাম বৃদ্ধি অযৌক্তিক নয়। ডলারে এই মূল্যবৃদ্ধি নিত্যপণ্যে প্রভাব পড়বে না বলেও মনে করেন তিনি।

তিনি বলেন, কোনো ইস্যু না পেয়ে গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমেছে বিএনপি, ভারত বিরোধিতায় ব্যর্থ হয়ে এবার মধ্যমপন্থা অবলম্বন করছে দলটি।

শনিবার (১৮ মে) রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশে বিএনপির সরকারবিরোধী রাজনীতি, অর্থনৈতিক মন্দা, ডলারের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে সাংবাদিকদের একাধিক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, অন্য অনেকে দেশের চেয়ে বাংলাদেশে তুলনামূলক ভালো গণতান্ত্রিক পরিবেশ বিরাজ করছে, এ কারণেই বিএনপির কাছে আন্দোলনের কোনো ইস্যু নেই।

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশের কড়াকড়ি আরোপ প্রসঙ্গে কাদের বলেন, পৃথিবীর কোনো কেন্দ্রীয় ব্যাংকে অবাধ সাংবাদিক প্রবেশের নজির নেই। গণতান্ত্রিক পরিবেশ সংকুচিত হওয়ায় দেশের অর্থনৈতিক অবস্থা নাজুক-এমনটি মানতে নারাজ আওয়ামী লীগের এই নেতা।

ব্যাংক থেকে গ্রাহকের গচ্ছিত টাকা উত্তোলন করতে না পারা এবং ব্যাংকে তালা লাগিয়ে কর্মকর্তাদের সটকেপড়ার বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে কথা বলার পরামর্শ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

আমাদের ফেসবুক পেইজ