উদ্ধারে ৫০ সদস্যের বিশেষজ্ঞ দল পাঠাচ্ছেন পুতিন


Buriganga News প্রকাশের সময় : মে ২০, ২০২৪, ৯:৩১ পূর্বাহ্ন /
উদ্ধারে ৫০ সদস্যের বিশেষজ্ঞ দল পাঠাচ্ছেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার দুর্ঘটনার পর ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ানসহ অন্যদের এখনো খোঁজ মেলেনি। জানা যায়নি হেলিকপ্টারটির কী হয়েছে। এমন পরিস্থিতিতে উদ্ধারকাজে সহযোগিতার জন্য ৫০ সদস্যের বিশেষজ্ঞ দল পাঠাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

এক প্রতিবেদনে রাশিয়ান সংবাদ সংস্থা তাস জানায়, ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ানসহ অন্যদের উদ্ধারের জন্য দুটি অত্যাধুনিক প্লেন এবং বেশ কয়েকটি হেলিকপ্টারসহ রাশিয়ার সবচেয়ে অভিজ্ঞ ৫০ সদস্যের পর্বতারোহী উদ্ধারকারী দল পাঠানোর নির্দেশ দিয়েছেন পুতিন।

এর আগে, পুতিন মস্কোতে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত কাজেম জালালির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে রাশিয়ার শীর্ষ প্রতিরক্ষা এবং নিরাপত্তা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় পুতিন রাষ্ট্রদূত জালালির মাধ্যমে ইরানের সর্বোচ্চ নেতা আলি খামেনিকে আশ্বস্ত করার কথা বলেন। পুতিন বলেন, রাইসির হেলিকপ্টারটি খুঁজে পেতে রাশিয়া প্রয়োজনীয় সবকিছু করবে।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতি থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদোল্লাহিয়ানকে খুঁজতে ড্রোন ও হেলিকপ্টার পাঠিয়েছে তুরস্ক।

তুরস্ক ছাড়াও আজারবাইজান, আরমেনিয়া ও ইরাকও বিধস্ত হেলিকপ্টারটি খুঁজতে সহায়তার কথা বলেছে। রাইসির হেলিকপ্টারটি পাহাড়ি দুর্গম এলাকায় বিধ্বস্ত হওয়ায় এবং বৈরি আবহাওয়ার কারণে নাগাল পাচ্ছে না উদ্ধারকারীরা।

 

 

আমাদের ফেসবুক পেইজ