সহকারী প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায়


Buriganga News প্রকাশের সময় : মে ২১, ২০২৪, ৫:৩৫ অপরাহ্ন /
সহকারী প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায়

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এ ভোটগ্রহণ।

সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি খুবই কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা বাড়ে। তবে উপজেলা দুটির কোনো কেন্দ্রেই নারী কিংবা পুরুষ ভোটারের দীর্ঘ লাইন চোখে পড়েনি। এমনকি ৪-৫ জনের ভোটারের লাইনও ছিল না কোনো কোনো কেন্দ্রে।

বেশির ভাগ কেন্দ্রগুলোতে অলস সময় কাটিয়েছেন ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিতরা। তবে তারা বলছেন, বর্তমানে কৃষি কাজে ভোটাররা ব্যস্ত সময় পার করাতে থেমে থেমে আসেন। উপজেলা শহর ও পৌরসভা এলাকাতে ভোটারের উপস্থিতি কেন কম এর কোনো সদুত্তর দিতে পারেননি তারা।

বোদা পাথরাজ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে আসা ষাটোর্ধ্ব নারী পবিজা বেওয়া বলেন, ‘আগের দিনে তা ভোটারের মেলা বড় লাইন ছিল। এলাতো ওরং দেখা যায় না। তবে হামার তানে ভাল হইচে। তাড়াতাড়ি ভোট দে বাড়ি যাবা পারছু। মানুষের বাড়ির মেলা কাজ তাতে ভোট দেহেনে তাড়াতাড়ি চলে যাছে।’

জামাদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল কালাম আজাদ বলেন, ‘ভোটারেরা আসছেন আবার ভোট দিয়ে চলে যাচ্ছেন। এ কারণে দীর্ঘ লাইন নেই। এ ছাড়া হয়তো বাসায় কাজ আছে মানুষের এ জন্য কিছুটা দেরিতে কেন্দ্রে আসছেন তারা।’

এ দিকে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় কালিগঞ্জ সুকাত প্রধান উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় সহকারী প্রিজাইডিং অফিসার ধীরেন্দ্রনাথ রায়কে দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও দেবীগঞ্জ সরকারি কলেজের প্রভাষক রফিকুল ইসলাম বলেন, ‘একজন প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার অভিযোগে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

আমাদের ফেসবুক পেইজ