চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১


Buriganga News প্রকাশের সময় : মে ২৪, ২০২৪, ৩:১২ অপরাহ্ন /
চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : গাইবান্ধার পলাশবাড়িতে বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় ব্যবহার করে অবৈধ উপায়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে শাহারুল ইসলামকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার শাহারুল পলাশবাড়ী উপজেলার ঢোলভাঙ্গা এলাকার আব্দুস সামাদের ছেলে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-১৩ গাইবান্ধার স্কোয়াড্রন লীডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরআগে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে পলাশবাড়ি উপজেলার ঢোলভাঙ্গা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ল্যান্স নায়েক শাহারুল ইসলাম জেলসহ চাকরিচ্যুত হওয়ার পর থেকেই বিভিন্ন দালালদের মাধ্যমে বেসামরিক বিভিন্ন মিডিয়া তৈরি করে সাধারণ চাকরি প্রার্থীকে প্রলুব্ধ করে নিজেকে বিভিন্ন বাহিনীর উর্ধ্বতন অফিসার হিসাবে পরিচয় প্রদানের জন্য বিভিন্ন বাহিনীর উর্ধ্বতন অফিসারের ভূয়া আইডি কার্ড ব্যবহার করতেন। এই ভুয়া পরিচয়ের আড়ালে সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি এবং অন্যান্য সংস্থায় অবৈধভাবে লোক ভর্তির কথা বলে সাধারণ জনসাধারণের সাথে দীর্ঘ দিন ধরে প্রতারণা করে আসছিল।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের একটি আভিযানিক দল ওই ঘটনার বিষয়ে গোয়েন্দা নজরদারি শুরু করে। একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে অভিযান পরিচালনা করে পলাশবাড়ি উপজেলার ডোলভাঙ্গা এলাকা থেকে প্রতারক চাকরিচ্যুত ল্যান্স নায়েক শাহারুল ইসলামকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে প্রতারণার কৌশল হিসাবে আর্মি, বিজিবি এবং পুলিশ বাহিনীর সিনিয়র অফিসারদের আইডি কার্ড, বিভিন্ন পরীক্ষার নিয়োগপত্র, খালি স্ট্যাম্প এবং বিভিন্ন ব্যাংকের চেক জব্দ করা হয়।

 

 

আমাদের ফেসবুক পেইজ