দুঃসংবাদ পেলেন সাকিব


Buriganga News প্রকাশের সময় : মে ২৯, ২০২৪, ৭:২৪ অপরাহ্ন /
দুঃসংবাদ পেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক : যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাজে ভাবে পরাস্ত হয়েছে বাংলাদেশ। এই সিরিজে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি সাকিব আল হাসান। যার ফলে নেতিবাচক প্রভাব পড়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে।বুধবার (২৯ মে) খেলোয়াড়দের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট করার সুযোগ মিলেছিল সাকিবের। তিনি যথাক্রমে ৬ ও ৩০ রানে আউট হয়েছিলেন। আর তিন ইনিংসে বোল করে মাত্র ১ উইকেট শিকার করেন তিনি। প্রথম দুই টি-টোয়েন্টিতে তিনি ছিলেন উইকেটশূন্য। এই বেহাল দশার কারণে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন র‍্যাঙ্কিংয়েই অবনতি হয়েছে সাকিবের।

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হাতছাড়া হয়ে গেছে সাকিবের। তিনি ২২৩ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে যাওয়ায় এক নম্বরে উঠে গেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। শ্রীলঙ্কার এই অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ২২৮।স্বাগতিক যুক্তরাষ্ট্রের মাটিতে সবশেষ তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হার মানে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ হারের পর শেষ টি-টোয়েন্টিতে ১০ উইকেটের রেকর্ড জয় পেয়েছে টাইগাররা।

 

আমাদের ফেসবুক পেইজ