ম্যাচে ‘লোন উলফ’ হামলার হুমকি


Buriganga News প্রকাশের সময় : মে ৩০, ২০২৪, ৫:৫৭ অপরাহ্ন /
ম্যাচে ‘লোন উলফ’ হামলার হুমকি

স্পোর্টস ডেস্ক : এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে হামলার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট বা আইএস। বিশ্বকাপের সবচেয়ে প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচকে আইএসের হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে। একটি গ্রাফিক্স পোস্টারের সাহায্যে হাইভোল্টেজ এই ম্যাচে ‘লোন উলফ’ আক্রমণের এ হুমকি দেওয়া হয়েছে। এরপরই নিউইয়র্ক এবং নাসাউ কাউন্টিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

যে গ্রাফিক্সটি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে, সেখানে দেখা যাচ্ছে, মাথায় হুডি পরা একটি লোকের পিঠে আগ্নেয়াস্ত্র। গ্রাফিক্সের নিচের অংশে সাদা অক্ষরে লেখা, ‘তোমরা ম্যাচের অপেক্ষায় আছো’, তার ঠিক নিচেই লাল রক্তবর্ণে লেখা, ‘…আর আমরা আছি তোমাদের অপেক্ষায়।’

হুমকিতে ড্রোন হামলার ইঙ্গিত রয়েছে। গ্রাফিক্সের ওপরের দিকে একটি স্টেডিয়ামের উপর ড্রোন উড়ছে, এমন ছবি দিয়ে তার উপরে লেখা- ‘নাসাউ স্টেডিয়াম। ৯/০৬/২০২৪।’ আর এক পাশে ঘড়ি লাগানো একটি ডায়নামাইটের ছবিও আছে। সবমিলিয়ে গ্রাফিক্সে হুমকি স্পষ্ট।

নাসাউ কাউন্টির পুলিশ কমিশনার প্যাট্রিক রাইডার হুমকির বিষয়টি নিশ্চিত করেছেন। একইসঙ্গে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করার কথাও গণমাধ্যমে জানিয়েছেন- একটি ভিডিও যা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে, সন্ত্রাসী গোষ্ঠী সেই ‘লোন উলফ’ হামলার কথা জানিয়েছে। যখন একটি ম্যাচ চলাকালীন বিশাল ভিড় থাকে, তখন সব কিছুই বিশ্বাসযোগ্য মনে হয়।

আমাদের ফেসবুক পেইজ