চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান


Buriganga News প্রকাশের সময় : জুন ৯, ২০২৪, ১:১৩ অপরাহ্ন /
চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হবে এই লড়াই। বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

তবে ভারত-পাকিস্তান মহারণকে ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে স্টেডিয়ামের উইকেট। ব্যাটারদের জন্য এই উইকেটে ব্যাটিং করাটা বড় চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। ইতোমধ্যে তিনটি ম্যাচ থেকে সেই প্রমাণও মিলেছে। তাই এই ম্যাচকে প্রাণবন্ত করতে হাই-স্কোরিং উইকেট তৈরিতে ব্যস্ত আইসিসি।

গত ৩ জুন শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামের অভিষেক হয়। ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯ দশমিক ১ ওভারে মাত্র ৭৭ রানে অলআউট হয় লঙ্কানরা। এরপর ৭৮ রানের টার্গেট স্পর্শ করতে ১৭ ওভার পর্যন্ত খেলতে হয় প্রোটিয়াদের।

নতুনভাবে উইকেট দেখভাল শুরু পর শনিবার ওই ভেন্যুতে খেলতে নামে কানাডা ও আয়ারল্যান্ড। অবশেষে দলীয় স্কোর ১শ রানের গণ্ডি পেরোয়। প্রথমে ব্যাট করে কানাডা ৭ উইকেটে ১৩৭ এবং পরে আয়ারল্যান্ড ৭ উইকেটে ১২৫ রান করে।এরপরও এই ভেন্যুর উইকেট নিয়ে সন্তুষ্ট নয় আইসিসি ও যুক্তরাষ্ট্র। তাই আরও ভালো উইকেট তৈরি করতে বদ্ধপরিকর আইসিসি।

এক বার্তায় জানানো হয়, ‘আইসিসি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকরা বুঝতে পারছে যে নাসাউ স্টেডিয়ামের উইকেট সন্তোষজনক নয়। ইতোমধ্যে আমরা নতুনভাবে কাজ শুরু করেছি। বাকি ম্যাচের কথা ভেবে উইকেট ঠিক করার চেষ্টা চলছে। আশা করা হচ্ছে, ভারত-পাকিস্তান ম্যাচে ভালো কিছু হবে।’

ম্যাচের ভেন্যু পরিবর্তন প্রসঙ্গে ভারতীয় অধিনায়ক রোহিত বলেন, ‘উইকেট নিয়ে উদ্বেগ অবশ্যই আছে। কিন্তু কিছু করার নেই। এই উইকেটেই খেলতে হবে, যেহেতু আগের থেকেই সূচি নির্ধারিত। আমরা ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুতি নিয়েছি। এখন মাঠের লড়াইয়ে নামার পালা।’

আমাদের ফেসবুক পেইজ