বৃষ্টির পর ১৭ ওভারে খেলা শুরু


Buriganga News প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২৩, ৪:০৮ অপরাহ্ন /
বৃষ্টির পর ১৭ ওভারে খেলা শুরু

স্পোর্টস ডেস্ক: প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টির কারণে পুরো ম্যাচ খেলা সম্ভব হয়নি। দ্বিতীয় ম্যাচেও পিছু ছাড়ল না সেই শঙ্কা। সকাল থেকেই মেঘের লুকোচুরি চলছিল চট্টগ্রামে। অবশেষে টস হতেই দমকা হাওয়ার সঙ্গে নামল তুমুল বৃষ্টি। তাই খেলা আপাতত বন্ধ রাখা হয়।

শেষ পর্যন্ত বৃষ্টি থামায় নতুন করে খেলা শুরুর সময় নির্ধারণ করা হয়েছে ৩টা ৪০ মিনিটে। ওভার কাটা গেছে ৩টি করে। অর্থাৎ দুই দল ১৭ ওভার করে পাবে এই ম্যাচে। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আইরিশদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে রয়েছে বাংলাদেশ।

এর আগে তাসকিন-রনিদের দুর্দান্ত পারফরম্যান্সে প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ২২ রানে জয় পায় বাংলাদেশ। এমন জয়ে অধিনায়ক সাকিব ভীষণ খুশি। কারণ ব্যাট হাতে রনি তালুকদার-লিটন দাসরা দিয়েছেন আস্থার প্রতিদান। আর বল হাতে তাসকিন-হাসানরা রেখেছেন সামর্থ্যের প্রমাণ। সাগরিকার উইকেট বরাবরই ব্যাটিংবান্ধব। প্রথম টি-টোয়েন্টিতে ভালো উইকেটে ব্যাট করার সুযোগ পেয়েছেন ক্রিকেটাররা। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও যে উইকেট একই ধরনের ব্যাটিং উইকেট হবে, তা অনেকটাই অনুমেয়।

বাংলাদেশ দলের জন্য দুশ্চিন্তার কারণ ছিল ওপেনার রনি তালুকদারের কাঁধের চোট। প্রথম ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোটে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে। তার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও, তার জন্য শেষ পর্যন্ত আজ মাঠে নামছেন এই ব্যাটার।

শক্তি-সামর্থ্যের পাশাপাশি পরিসংখ্যানেও এগিয়ে স্বাগতিকরা। ছয়বারের দেখায় চারবারই জিতেছে বাংলাদেশ। একটিতে জয় আইরিশদের। বাকিটিতে ফল আসেনি। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় টি-টোয়েন্টিতেও দলগত পারফরম্যান্সের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ। রনি-লিটনদের পাশাপাশি হাসান-তাসকিনরা ফের একবার জ্বলে উঠলেই সিরিজ জিততে খুব বেশি কষ্ট হওয়ার কথা নয় বাংলাদেশের।

বাংলাদেশের একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ।

আমাদের ফেসবুক পেইজ