জব্বারের বলীখেলা ২৫ এপ্রিল


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২৩, ৭:৫১ অপরাহ্ন /
জব্বারের বলীখেলা ২৫ এপ্রিল

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : চট্টগ্রামে ঐতিহাসিক জবাব্বের বলীখেলার ১১৪তম আসর বসতে যাচ্ছে। এ উপলক্ষে তিনদিনের মেলা বসবে ২৪ এপ্রিল। চলবে ২৬ এপ্রিল পর্যন্ত। জব্বারের বলীখেলা হবে ২৫ এপ্রিল।

বুধবার রাতে আবদুল জব্বারের স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। শুক্রবার বিকেলে নগরের লালদিঘী পাড়ের মাহবুব উল আলম চৌধুরী চট্টগ্রাম সিটি করপোরেশন পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

প্রস্তুতি সভায় মেলা কমিটির সহসভাপতি চৌধুরী ফরিদ, আনোয়ার হোসেন বাদল, তাপস দে ও অপূর্ব বড়ুয়াসহ মেলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আবদুল জব্বারের স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটির সভাপতি জহরলাল হাজারী বলেন, ‘জব্বারের বলীখেলা শুধু একটি খেলা নয়, এটি আমাদের ঐতিহ্য। এমনকি অতীতে ঈদের দিনও বলীখেলা হয়েছে। তাই এবারও বলীখেলা হবে লালদীঘি চত্বরে। সেখানে অস্থায়ী রিং তৈরি করে বলীখেলা হবে। এছাড়া তিন দিনের মেলা হবে। বলীখেলা হবে ২৫ এপ্রিল বেলা ৩টায়।’

উল্লেখ্য, লালদীঘি মাঠে এতদিন বলীখেলা হয়ে আসছে। মাঠটির সংস্কার কাজ শেষ হওয়ার পর সেখানে সব ধরনের মেলা-খেলা বন্ধ ঘোষণা করা হয়। তাই বিকল্প হিসেবে অস্থায়ী মঞ্চে বলীখেলা হবে।

 

আমাদের ফেসবুক পেইজ