কেরানীগঞ্জের লাইফ লাইন খালগুলোর সংস্কার কাজ পরিদর্শন করেন: নসরুল হামিদ


Buriganga News প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৩, ১:৩৯ অপরাহ্ন /
কেরানীগঞ্জের লাইফ লাইন খালগুলোর সংস্কার কাজ পরিদর্শন করেন: নসরুল হামিদ

সিনিয়র রিপোর্টার সিএস পলাশ: কেরানীগঞ্জ উপজেলার ময়লায় ভরাটকৃত খাল গুলোর পূর্ন খননের মাধ্যমে খালের স্রোতের প্রবাহ ফিরিয়ে আনতে ইতোমধ্যে খনন কাজ শুরু করেছে। গতকাল ঢাকা ৩ কেরানীগঞ্জ দক্ষিন এর সংসদ সদস্য নসরুল হামিদ বিপু, (প্রতিমন্ত্রী জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়) তাহার নিজ নির্বাচনী এরাকার ময়লায় ভরাটকৃত খাল গুলোর পূর্ন খননের কাজ পরিদর্শন করেন।

খনন কাজ পরিদর্শন কালে তিনি বলেন, আমাদের কেরানীগঞ্জের লাইফ লাইন খালগুলোর সংস্কার কাজ শুরু হয়েছে । আজ কাজের অগ্রগতি ঘুরে দেখলাম। তবে শুধু সংস্কারই যথেষ্ট নয়, প্রয়োজন সবার সচেতনতা। সবাই মিলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। যাতে সংস্কারের পর কেউ খালের মধ্যে আবর্জনা না ফেলে এবং অবৈধ স্থাপনা তৈরি করতে না পারে। আগামী প্রজন্মের জন্য পরিবেশবান্ধব ও স্মার্ট কেরানীগঞ্জ প্রতিষ্ঠায় কোনো ছাড় নয়।

প্রতিমন্ত্রীর পরিদর্শনের সময় উপস্থিত অত্র এলাকার বাসিন্দা রুবেল মো: মাসুদ পারবেজ বলেন, এটি অত্যন্ত যুগোপযোগী পদক্ষেপ। কেরানীগঞ্জের কলাতিয়া বাজার সংলগ্ন খালটি মৃতপ্রায়, আবর্জনায় স্তুপ। খালটিতে এক সময় স্থানীয় বাসিন্দারা গোসল করতে পারতো। খালটি ধলেশ্বরী এবং বুড়িগঙ্গাকে যুক্ত করেছে। খালটি রাজধানী কে যুক্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। খালটির পাশে কলাতিয়া উচ্চ বিদ্যালয় এবং কলাতিয়া কলেজ অবস্থিত। শত শত শিক্ষার্থী খালটির পাশ দিয়ে যাতায়াত করে। পরিবেশকে সুস্থ রাখার পাশাপাশি এটির অর্থনৈতিক গুরুত্ব রয়েছে।

এসময় খালটির উপকারভোগী সাধারন মানুষ সংসদ সদস্য নসরুল হামিদ বিপু র ভূয়সী প্রসংসা করেন উবং উন্নয়নের ধারা অব্যাহত রাখায় বিশেষ কৃতঞ্জতা প্রকাশ করেন।

আমাদের ফেসবুক পেইজ