আদালতের মুখোমুখি হতে নিউইয়র্কে ট্রাম্প


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন /
আদালতের মুখোমুখি হতে নিউইয়র্কে ট্রাম্প

অনলাইন ডেস্ক : সাবেক পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় গত বৃহস্পতিবার ফৌজদারি অপরাধে অভিযুক্ত হন ডোনাল্ড ট্রাম্প। এই মামলায় আদালতে আত্মসমর্পণ করতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে পৌঁছেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট। স্থানীয় সময় সোমবার নিউইয়র্কে পৌঁছান তিনি। মঙ্গলবার ম্যানহাটনের ফৌজদারি আদালতে তিনি হাজিরা দেবেন।

ফ্লোরিডা অঙ্গরাজ্য থেকে ব্যক্তিগত বোয়িং-৭৫৭ মডেলের একটি উড়োজাহাজে নিউইয়র্কের উদ্দেশে রওনা দেন ট্রাম্প। আড়াই ঘণ্টা পর সেটি নিউইয়র্কের লাগার্ডিয়া বিমানবন্দরে অবতরণ করে। ট্রাম্পের এই যাত্রা যুক্তরাষ্ট্রের টেলিভিশন চ্যানেলগুলোতে সরাসরি সম্প্রচার করা হয়।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০০৬ সালে স্টরমি ড্যানিয়েলসের সঙ্গে তার যৌন সম্পর্ক গড়ে উঠেছিল। পরে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে এ বিষয়ে মুখ না খুলতে তার পক্ষ থেকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়েছিল ড্যানিয়েলসকে। অবশ্য এ অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প।

আদালতে হাজিরা দেওয়ার আগে নিউইয়র্কের ম্যানহাটন এলাকায় ট্রাম্প অর্গানাইজেশনের সদর দপ্তর ট্রাম্প টাওয়ারে সোমবার রাত কাটাবেন ট্রাম্প। তার সমর্থকদের সম্ভাব্য বিক্ষোভ ঠেকাতে আগে থেকেই শহরটিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ। আদালত ও ট্রাম্প টাওয়ার ঘিরে সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ নিয়ে সতর্ক করে এক সংবাদ সম্মেলনে নিউইয়র্কের মেয়র এরিক এডামস বলেছেন, ট্রাম্পের আদালতে হাজিরা দেওয়া নিয়ে কেউ যদি সহিংস বিক্ষোভ করেন, তিনি যেই হোন না কেন, তাকে দায়ী করা হবে এবং গ্রেফতার করা হবে। তবে শহরটিতে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

এদিকে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে যাওয়ার পথে সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে ডজনখানেক পোস্ট করেছেন ট্রাম্প। ট্রুথ সোশ্যালের মালিক তিনি নিজেই। পোস্টগুলোর একটিতে ট্রাম্প লেখেন, ‘তারা আমাকে শিকার করতে আসছে না। তারা আপনাদের শিকার করতে আসছে। আমি শুধু তাদের পথে দাঁড়িয়ে আছি।’ সূত্র: গার্ডিয়ান

আমাদের ফেসবুক পেইজ