টিকে থাকতে হবে মেধার প্রতিযোগিতায়


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০২৩, ১১:০৯ পূর্বাহ্ন /
টিকে থাকতে হবে মেধার প্রতিযোগিতায়

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, তথ্যপ্রযুক্তির যুগে মেধার প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। জ্ঞানের এ বিশাল রাজ্যে শুধু পাঠ্যপুস্তক অধ্যয়নে সীমাবদ্ধ থাকলেই চলবে না। পাঠ্যবিষয়ে সাথে বহির্জগতের জ্ঞানও আহরণ করতে হবে।

গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদ অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চাঁদপুর সদর ছাত্রকল্যাণ সমিতি অঙ্গীকারের উদ্যোগে নবীনবরণ ও বার্ষিক পুর্নমিলনী এবং অসহায় দরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি  বলেন। নবীন শিক্ষার্থীদের , নিজেকে কর্মী ও জ্ঞানী করে তোলাই হবে তোমাদের মূল লক্ষ্য। তোমাদের উচিত ত্যাগ ও সত্যের অভিমুখী হওয়া। সেই সাথে দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে সুষ্ঠু ও সবল মনের অধিকারী হওয়া। সদাচারণ, সদালাপ, উচ্চ চিন্তা ও সহজ জীবনাচারণ তোমাদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলবে। সেই সাথে থাকতে হবে কল্পনাশক্তি যা মানুষকে বড় করে, ভাবনার জগতকে প্রসারিত করে।

অনুষ্ঠানে অঙ্গীকারের সভাপতি নাইম আল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুরে আলম নুরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য মো. আখলাকুর রহমান মাইনু, বাংলাদেশ সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য শেখ জাহাঙ্গীর আলম, মো. সানাউল্লাহ, অঙ্গীকারের প্রতিষ্ঠাতা আহবায়ক সিদ্দিকী মহসীন পাটোয়ারী, প্রতিষ্ঠাতা সভাপতি মো. আব্দুর রাজ্জাক খান, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার রনক, মিঠু চন্দ্র শীল, সাবেক সভাপতি নুরে আলম সিয়াম, সাধারণ সম্পাদক স্মরণ ঘোষসহ নেতারা।

আমাদের ফেসবুক পেইজ