দর্জির নৈপুণ্য হাতের জাদুতে যেনো ঈদ আনন্দ


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২৩, ৬:০৪ অপরাহ্ন /
দর্জির নৈপুণ্য হাতের জাদুতে যেনো ঈদ আনন্দ

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : ঈদ মানে আনন্দ। আর এ আনন্দ কয়েকগুণ বাড়িয়ে দেয় নতুন পোশাক। তাই তো ঈদের সময় যতই ঘনিয়ে আসে, মার্কেটের পাশাপাশি মানুষের আনাগোনা বাড়তে থাকে দর্জিদের দুয়ারেও। এবারের ঈদুল ফিতর ঘিরেও এর বিপরীত ঘটেনি। আধুনিকতার সঙ্গে তাল মিলিয়ে মনের মতো ডিজাইনের পোশাক বানাতে মানুষেরা ভিড় করছেন দর্জিপাড়ায়। গ্রাহকদের চাহিদা মেটাতে কাপড় হাতে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে কারিগরদের।

মঙ্গলবার (১১এপ্রিল) নালিতাবাড়ী শহরের বাজারের সরেজমিনে দেখা যায় দর্জিপাড়ার ব্যস্ততা ও ক্রেতাদের উপচে পড়া ভীড়।

টেইলার্সের কারিগররা বলছেন, কাজের অর্ডার এখন পর্যন্ত ভালো। দুই-তিনদিন পর অর্ডার আরও বাড়তে পারে। তাদের কাজ চলবে চাঁদরাত পর্যন্ত।

নির্ধারিত সময়ের মধ্যে পোশাক সরবরাহ করতে ২০ রমজানের আগেই অর্ডার নেওয়া বন্ধ করেন স্বাভাবিক নিয়মে, এরপরও চাহিদা অনুযায়ী বাড়তি চাপ নিতে হয়।
পৃথক তিনটি টেইলার্স দোকানের মালিক মোঃ হালিম ও মোঃ সাখোয়াত হোসেন এবং মোঃ আব্দুলের তথ্যমতে, গতবারের মতো এবারও আমাদের অর্ডার বেশি।
পোশাক সরবরাহ করতে আমরা চাঁদরাত পর্যন্ত কাজ করবো।
কাজের অর্ডার ভালো আসছে। তার মতে, সব কিছুর দাম বাড়ার কারনে মজুরি অল্প বৃদ্ধি পেয়েছে । আমরা শার্ট বাবদ মুজুরি নিচ্ছি ২৮০ টাকা, প্যান্ট বাবদ ৩৮০ টাকা, বোরকা ৩৫০ টাকা,সেলোয়ার কামিজ ২৫০ টাকা,পাঞ্জাবি ৩৮০ টাকা। অন্যান্য দ্রব্যাদির দাম না বৃদ্ধি পেলে অবশ্য এই মুজুরি অনেকাংশে কম হতো। তবুও কাস্টমারদের কমতি নজরে আসছে না বরং আর কিছুদিন গেলে এই কাস্টমারদের পরিমাণ আর ও বাড়বে।

আমাদের ফেসবুক পেইজ