মুক্তিযোদ্ধা এসএম মতিয়ার রহমানের বাড়ি দখলমুক্ত করেছে পুলিশ


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০২৩, ৭:১৬ অপরাহ্ন /
মুক্তিযোদ্ধা এসএম মতিয়ার রহমানের বাড়ি দখলমুক্ত করেছে পুলিশ

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক: নড়াইলের কালিয়া উপজেলার সেই মুক্তিযোদ্ধা এসএম মতিয়ার রহমানের বাড়ি দখলমুক্ত করেছে পুলিশ। শুক্রবার দুপুরে তা দখলমুক্ত করা হয়।

এর আগে গত ৩০ মার্চ বিরোধীরা তার বাড়ি দখল করে নেয়। পরে মতিয়ার রহমান গত ১০ এপ্রিল ইউএনওর (উপজেলা নির্বাহী কর্মকর্তা) কাছে লিখিত অভিযোগ করেন।

মতিয়ার উপজেলার বিলধুড়িয়া গ্রামের মৃত মমিন উদ্দিন শেখের ছেলে।

অভিযোগের বিবরণে জানা যায়, পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়ে মতিয়ার রহমান দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার সুযোগে প্রতিবেশী মো. শাহাজান শেখ একখণ্ড জমি নিয়ে তার সঙ্গে বিরোধ সৃষ্টি করেন।

একজন অসুস্থ মুক্তিযোদ্ধা হিসেবে তাকে একটি বীর নিবাস উপহার দেওয়া হয়। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর নিবাস হস্তান্তর করলে মতিয়ার তার বাড়ি তালাবদ্ধ করে স্বপ্নের বীর নিবাসে চলে যান।

সেই সুযোগটি হাতছাড়া করেননি শাহাজাহান ও তার সহযোগীরা। গত ৩০ মার্চ বিকাল ৫টার দিকে শাহাজানের নেতৃত্বে ৫/৭ জন দুর্বৃত্ত মতিয়ারের বাড়ির তালা ভেঙে তা দখল করে নেন। ঘরে থাকা মালামাল লুটে নেয় দুর্বৃত্তরা।

দখলের ঘটনার পর ওইদিনই সন্ধ্যায় তিনি বড়নাল পুলিশ তদন্ত কেন্দ্রের আইসির কাছে দখলদার উচ্ছেদসহ আইনি ব্যবস্থা নেওয়ার জন্য অভিযোগ করেন। তবে কোনো প্রতিকার না পেয়ে ইউএনওর কাছে অভিযোগ করেন। ইউএনও বিষয়টি কালিয়া থানায় জানান।

১৫ দিন পর আজ দুপুর ২টার দিকে কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসির) হস্তক্ষেপে দখলকৃত বাড়িটি মুক্ত করা হয়। পরে মতিয়ারের কাছে তা হস্তান্তর করেন ওসি।

মতিয়ার রহমান সন্তোষ প্রকাশ করে জানান, তার বাড়িটি দখল মুক্ত হওয়ায় তিনি আনন্দিত। ন্যায় বিচার পেয়ে সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার শেখ নজরুল ইসলামসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা প্রশাসনের ভূমিকার প্রশংসা করেছেন।

ওসি শেখ তাসমীম আলম জানান, একজন মুক্তিযোদ্ধার সমস্যা সমাধান করতে পেরে তিনি আনন্দিত।

ইউএনও ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সভাপতি রুনু সাহা জানান, একজন মুক্তিযোদ্ধাকে আইনি সহায়তা দিয়ে তার অধিকার সংরক্ষণ করাই প্রশাসনের মূল লক্ষ্য। অতি অল্প সময়ের মধ্যে তার সমস্যার সমাধান করায় তিনি পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন।

 

আমাদের ফেসবুক পেইজ