কয়লাবাহী জাহাজে ডাকাতের হামলা


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২৩, ৫:১৪ অপরাহ্ন /
কয়লাবাহী জাহাজে ডাকাতের হামলা

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : চট্টগ্রামের বাঁশখালীতে অবস্থিত এস আলম গ্রুপের মালিকানাধীন বিদ্যুৎকেন্দ্র এসএস পাওয়ার প্লান্টের কয়লাবাহী লাইটার জাহাজে ডাকাতরা হামলা চালিয়ে চারজনকে কুপিয়ে আহত করেছে। লুট করে নিয়ে গেছে টাকা ও জাহাজের ক্রুদের ব্যবহৃত মোবাইল।গত রবিবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে মাছ ধরার একটি নৌকায় চড়ে ৮/৯ জন সশস্ত্র ডাকাত এভারগ্রিন-৪ নামে লাইটার জাহাজে হামলা চালায়। ঘটনার সময় লাইটার জাহাজটি কুতুবদিয়া চ্যানেলের জলকদর খালের মোহনায় নোঙর করা ছিল।

ডাকাতদের হামলায় আহত হন লাইটার জাহাজের লস্কর আশিকুল ইসলাম, রুম্মন তাজ ও সৌরভ কাজী এবং বাবুর্চি আবুল বশর। আজ সোমবার ভোররাতে চারজনকে উদ্ধার করে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। তাদের মধ্যে অবস্থা গুরুতর হওয়ায় বাবুর্চি আবুল বাশারকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাকে এলোপাথাড়ি কুপিয়ে আহত করেছে ডাকাতরা।

লাইটার জাহাজ এভারগ্রিন-৪-এর মালিক ক্যাপ্টেন নাজমুল হোসাইন চৌধুরী জানান, ১০ এপ্রিল থেকে বাঁশখালী এসএস পাওয়ার প্লান্টের জন্য বহির্নোঙরের মাদার ভেসেল থেকে লাইটার জাহাজের মাধ্যমে কয়লা পরিবহন হয়ে আসছে। এক সপ্তাহের মধ্যেই ডাকাতরা কুতুবদিয়া চ্যানেলের জলকদর খালের মোহনায় নোঙর করা জাহাজে হামলা চালিয়ে ক্রুদের টাকা ও মোবাইল ফোন লুটে নেয় এবং চারজনকে কুপিয়ে আহত করে।

তিনি আরো জানান, ডাকাতদের উৎপাতের কারণে কুতুবদিয়া চ্যানেলটি ভয়ানক হয়ে উঠছে। ডাকাতরা স্থানীয় বাসিন্দা এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

নৌ পুলিশের অতিরিক্ত সুপার মো. খোরশেদ আলম জানান, কুতুবদিয়া চ্যানেলের জলকদর খালের মোহনায় নোঙর করা জাহাজে ডাকাতির ঘটনায় অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত এবং গ্রেপ্তার করতে অভিযান চলছে। ওই চ্যানেল নিরাপদ রাখতে নৌ পুলিশ কাজ করছে।

আমাদের ফেসবুক পেইজ