যানবাহনের অপেক্ষায় ফেরি আরিচা-পাটুরিয়া ঘাটে


Buriganga News প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২৩, ১০:২৩ পূর্বাহ্ন /
যানবাহনের অপেক্ষায় ফেরি আরিচা-পাটুরিয়া ঘাটে

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : ঈদের বাকি মাত্র দুইদিন। অথচ যাত্রীবাহী যানবাহনের চাপ নেই মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ফেরি ঘাটে।

গতকাল সকালের দিকে ছোট যানবাহন ও মোটরসাইকেলের কিছুটা চাপ থাকলেও আজ সেটাও নেই। যাত্রী ও যানবাহন না থাকায় লঞ্চ ও ফেরিগুলো অনেকটা ফাঁকা রেখে নদী পাড় হচ্ছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম খালেদ নেওয়াজ জানান, পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে পাটুরিয়া আরিচা ফেরি ঘাটে এমনিতে যানবাহন পাড়াপাড় অনেকটা কমে গেছে।

ঘাট কতৃপক্ষ বলছেন, আজ ভোর থেকে পদ্মা ব্রীজ হয়ে মোটর সাইকেল চলচল শুরু হওয়ায় মোটর সাইকেলের চাপ পাটুরিয়ায় কমে গেছে। ফলে গতকালের মত কোন ধরনের ভোগান্তি ছাড়া নদী পাড় হয়ে বাড়ি যাচ্ছে ঈদে ঘরে ফেরা মানুষেরা। এরপর ঈদের বিষয়টি গুরুত্ব দিয়ে সবগুলো ঘাট সচল রাখা সহ দুই ঘাটে ছোট,বড় ২৭ ফেরি স্ট্যান্ডবাই রাখা হয়েছে। যে কারনে যাত্রীরা ঘাটে আসা মাত্র নদী পাড় হয়ে ভোগান্তি ছাড়া বাড়ি চলে যাচ্ছে।

এদিকে আজ ভোর থেকে ঈদের তিনদিন পর পর্যন্ত পচনশীল পণ্য ছাড়া সব ধরনের মালবাহী যানবাহন পাড়াপাড় বন্ধ রাখার কথা থাকলেও যাত্রীবাহী যানবাহন না থাকায় মালবাহী ট্রাক পাড় করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি সুত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় পাটুরিয়া থেকে দৌলতদিয়া এবং আরিচা থেকে কাজিরহাট নৌপথ হয়ে নদী পাড় হয়েছে ৫৭৭টি যাত্রীবাহী বাস,৮৬২ টি মালবাহী ট্রাক,১৫৩১টি প্রাইভেটকার ও ২৫০০ মোটর সাইকেল।

আমাদের ফেসবুক পেইজ