যে কারণে ছেলের কবরে কিউআর কোড বসিয়েছেন দম্পতি


Buriganga News প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৩, ২:৫২ অপরাহ্ন /
যে কারণে ছেলের কবরে কিউআর কোড বসিয়েছেন দম্পতি

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক: মৃত্যুর পর ছেলের কবরের পাথরের গায়ে কিউআর কোড বসিয়েছেন এক দম্পতি। ঘটনাটি ঘটেছে ভারতের কেরালার ত্রিশুরের একটি গির্জায়।

এনডিটিভির খবরে বলা হয়, মারা যাওয়া যুবকটির নাম আইভিন ফ্রান্সিস। ২৬ বছর বয়সের এ যুবক পেশায় ছিলেন একজন ডাক্তার। ডাক্তারি ছাড়াও তার বিভিন্ন বিষয়ে শখ ছিল।

যেমন পড়াশোনার পাশাপাশি তার সঙ্গীতের প্রতি ছিল প্রবল টান। কিবোর্ড ও গিটারবাদক হিসেবেও তার খ্যাতি ছিল বেশ। একইসঙ্গে খেলাধুলার জগতেও তার বেশ সুনাম ছিল। ২০২১ সালে ব্যাডমিন্টন খেলতে খেলতেই মৃত্যু হয় আইভিনের।

তাই তো ছেলে আইভিনের এসব কীর্তি সবার সামনে তুলে ধরতে তার কবরে কিউআর কোড বসিয়েছেন ওই দম্পতি। যাতে করে লোকেরা কিউআর কোডটি স্ক্যান করে তার এসব কীর্তির ভিডিও দেখতে পারে।

তবে তার আগে আইভিনের বাবা-মা ছেলের সব কাজ সম্বলিত একটি ওয়েবপেজ ডিজাইন করেছেন যা কিউআর কোডের সঙ্গে লিঙ্ক করেছেন।কিউআর কোডের সঙ্গে আইভিনই তাদেরকে পরিচিত করিয়েছিল।

এ প্রসঙ্গে আইভিনের বাবা বলেন, আমার ছেলে কোনো তথ্য জানতে হলে অনেক সময় কিউআর কোড পাঠাত। সেগুলি স্ক্যান করেই আমি নানা বিষয়ে জানতে পারতাম। তবে ছেলের কবরে যে তাদের কখনও সেই কিউআর কোডই বসাতে হবে সে বিষয়ে কখনও ভাবতে পারিনি।

 

আমাদের ফেসবুক পেইজ