হবিগঞ্জে সাড়ে ৬ ঘণ্টা পর শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ স্বাভাবিক


Buriganga News প্রকাশের সময় : মে ১৬, ২০২৪, ৭:৫৬ অপরাহ্ন /
হবিগঞ্জে সাড়ে ৬ ঘণ্টা পর শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ স্বাভাবিক

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : হবিগঞ্জের মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়কে ফোর লেনের কাজ করার সময় অসাবধানতাবশত গ্যাস লাইনে ছিদ্র হয়ে যায় গ্যাসলাইন। এতে মাধবপুর উপজেলার সব শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়। মেরামত শেষে সাড়ে ছয় ঘণ্টা পর গ্যাস সরবরাহ আবার স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেল সাড়ে ৫টায় লাইন মেরামত করে গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শাহপুরে ম্যাটাডোর কোম্পানি-সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে জালালাবাদ গ্যাস শাহজিবাজারের ম্যানেজার হোসাইন মো. জুনায়েদ বলেন, ভূগর্ভস্থ গ্যাস সরবরাহ লাইনে ছিদ্রের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে লোকজন পাঠানো হয়। মেইন লাইন বন্ধ করে দেওয়া হয় যাতে দুর্ঘটনা না ঘটে। দীর্ঘ চেষ্টার পর লাইন আবার স্বাভাবিক করা হয়েছে।

জানা যায় এর আগে, গ্যাস সরবরাহ বন্ধের কারণে হবিগঞ্জের অলিপুর থেকে মাধবপুর পর্যন্ত অন্তত ১৫টি শিল্প কারখানার উৎপাদন বন্ধ হয়ে যায়। এতে বিপুল আর্থিক শিকার হয়েছে শিল্প প্রতিষ্ঠানগুলো।

এ বিষয়ে হ‌বিগঞ্জ জালালাবাদ গ্যাস ফিল্ডের ম্যানেজার জাহিদ হোসেন বলেন, ‘ঠিকাদারি প্রতিষ্ঠানের নকশা অনুযায়ী সম্প্রতি সঞ্চালন লাইন নিরাপদ দূরত্বে স্থানান্তর করা হয়। তারপরও কা‌জের সময় দুর্ঘটনা ঘটেছে। ঘণ্টা দু‌য়েকের ম‌ধ্যে প‌রি‌স্থি‌তি স্বাভাবিক হ‌বে।

 

আমাদের ফেসবুক পেইজ