‘জয় বাংলা ম্যারাথন ২০২৪’ এর উদ্বোধনী


Buriganga News প্রকাশের সময় : জুন ৭, ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন /
‘জয় বাংলা ম্যারাথন ২০২৪’ এর উদ্বোধনী

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : রাজধানীর হাতিরঝিলে বাংলাদেশ পুলিশ আ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাবের উদ্যোগে ‘জয় বাংলা ম্যারাথন ২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

আজ (৭ জুন) ভোরে শুরু হওয়া ম্যারাথন প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম।৩ ঘণ্টা ৪০ মিনিটে ২২ কিলোমিটার পথ পাড়ি দিতে ম্যারাথনে অংশ নেন প্রায় সাড়ে তিন হাজার প্রতিযোগী।

এদিকে এ ম্যারাথন উপলক্ষে হাতিরঝিল ও এর আশপাশের এলাকায় ব্যক্তিগত গাড়ি ও অন্যান্য যান চলাচল বৃহস্পতিবার রাত ৩টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

ডিএমপির যুগ্ম-কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহা বলেন, ‘জয়বাংলা বলে আগে বাড়ো’ প্রতিপাদ্যে আজ (৭ জুন) ভোর ৫টায় ঢাকার হাতিরঝিলে ‘জয় বাংলা ম্যারাথন-২০২৪’ শিরোনামে হাফ ম্যারাথন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ ম্যারাথনে ডিএমপি সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে। ম্যারাথন উপলক্ষে নিরাপত্তার স্বার্থে ট্রাফিক ব্যবস্থাপনায় কিছু পরিবর্তন আনা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় এবারই প্রথম ৩৫০০ দৌড়বিদের অংশগ্রহণে শুরু হচ্ছে জয় বাংলা ম্যারাথন। বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাবের উদ্যোগে হাফ ম্যারাথন নিয়ে এরইমধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আইনশৃঙ্খলা সংক্রান্ত প্রয়োজনীয় সব ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

আমাদের ফেসবুক পেইজ