প্রশ্ন ফাঁসের সুবিধা নিয়ে চাকরি পাওয়াদের খুঁজে পেলে ব্যবস্থা: শেখ হাসিনা


Buriganga News প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২৪, ৫:৪৯ অপরাহ্ন /
প্রশ্ন ফাঁসের সুবিধা নিয়ে চাকরি পাওয়াদের খুঁজে পেলে ব্যবস্থা: শেখ হাসিনা

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : প্রশ্নপত্র ফাঁসের সুবিধা নিয়ে পাস করা এবং চাকরি পাওয়া ক্যাডারদের খুঁজে পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৪ জুলাই) বিকেল ৪টায় গণভবনে চীন সফর নিয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ঘুষ যে নেয় আর ঘুষ যে দেয়, দুজনেই সমান অপরাধী। সুতরাং প্রশ্নফাঁসের ঘটনায়ও যারা প্রশ্নপত্র ফাঁস করেছে তাদের ধরা হচ্ছে। আর তাদের মাধ্যমে অনুসন্ধান করে কারা কারা এর সুবিধাভোগী সেটার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, সরকারি চাকরিতে প্রশ্নপত্র ফাঁস এবং অনিয়মের যেসব ঘটনায় দেশজুড়ে তোলপাড় হচ্ছে সেগুলোর সূচনা বিএনপির আমলে। জিয়াউর রহমান এসব অনিয়মের শুরু করেন এবং খালেদা জিয়ার আমলে তা গতি পায়।

তিনি আরও বলেন, ২৪ বিসিএস হয় ২০০২ সালে। তখন পরীক্ষা-টরিক্ষা হতো না। হাওয়া ভবন থেকে তালিকা যেত। ঢাকা কলেজে একটা বিশেষ কামরা ছিল। সেখানে বসে পরীক্ষা দিয়ে তাদের লোকজন চাকরি পেত। প্রশ্নপত্র ফাঁস ও অনিয়ম তখন থেকেই।

প্রধানমন্ত্রী বলেন, অনেক সময় বলা হয়, এসব ধরতে গেলে ইমেজ নষ্ট হবে। আমি এটা মানি না। অন্যায়-অবিচার ধরবই। তাদের ধরতেই হবে। ছেড়ে দিলে তো চলতেই থাকবে। সরকার আন্তরিক বলেই সম্প্রতি প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ধরা পড়েছে। অনেক দিন ধরে লেগে থেকে থেকে ধরতে পেরেছি।

আমাদের ফেসবুক পেইজ