ভারতের সাবেক মন্ত্রীর মর-দেহ বুড়িমারী স্থলবন্দর দিয়ে হস্তান্তর


Buriganga News প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২৪, ৫:৩৮ অপরাহ্ন /
ভারতের সাবেক মন্ত্রীর মর-দেহ বুড়িমারী স্থলবন্দর দিয়ে হস্তান্তর

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : লালমনিরহাটে তিস্তা নদীর চর থেকে উদ্ধার হওয়া ভারতের সিকিম অঙ্গরাজ্যের সাবেক মন্ত্রী রামচন্দ্র পৌডিয়ালের (৮০) অর্ধগলিত মর-দেহের ময়নাতদন্ত শেষে হস্তান্তর করা হয়েছে।

গত মঙ্গলবার (১৬ জুলাই) রাত পৌনে ১২টায় বুড়িমারী স্থলবন্দর দিয়ে সাবেক মন্ত্রীর স্বজন, বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারতীয় পুলিশের কাছে মর-দেহ হস্তান্তর করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, আদিতমারী থানার ওসি মাহামুদ-উন-নবী, বুড়িমারী বিজিবি ক্যাম্প কমান্ডার হাফিজুর রহমান, ভারতের মেখলিগঞ্জ মহকুমা পুলিশের কর্মকর্তা আশিষ পি সুব্বা ও মেখলিগঞ্জ থানার ওসি মিঠুন বিশ্বাস।

রামচন্দ্র পৌডিয়াল সিকিম বিধান সভার সাবেক ডেপুটি স্পিকার এবং পরে বন ও ভূমি এবং ভূমি সংস্কার বিভাগের ক্যাবিনেট মন্ত্রী হয়েছিলেন।

বুড়িমারী-চ্যাংরাবান্ধা স্থলবন্দরের জিরো পয়েন্টে উপস্থিত রামচন্দ্র পৌডিয়ালের জামাতা নীল শেখ জানান, গত ৭ জুলাই বাড়ি থেকে বেড়িয়ে যাওয়ার পর তার শ্বশুরের আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। বাংলাদেশ থেকে পাঠানো ছবিতে রামচন্দ্রের হাতের ঘড়ি দেখে মর-দেহ শনাক্ত করা হয়।

আদিতমারী থানার ওসি মাহামুদ-উন-নবী বলেন, আমরা খবর পাই লালমনিরহাট জেলার আদিতমারী থানাধীন মহিষখোচা ইউনিয়নের গোবদ্ধন গ্রামের তিস্তা নদীর চরে মর-দেহ ভেসে আছে। পরে আমরা তাৎক্ষণিক সেখানে যাই এবং মর-দেহ উদ্ধার করি। তাৎক্ষণিকভাবে আমরা জানতে পারছিলাম না মৃত-দেহ কার।

তিনি বলেন, আমরা তার ছবি তুলে আমাদের ইন্টার্নালসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিই। এক পর্যায়ে আমরা জানতে পারি পার্শ্ববর্তী ভারতীয় সিকিমের অধিবাসী। পরে ভারতীয় পুলিশের মাধ্যমে তার মর-দেহ শনাক্ত করে স্বজনরা।

আমাদের ফেসবুক পেইজ