আদালতে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী


Buriganga News প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৬, ২০২৪, ৪:০০ অপরাহ্ন /
আদালতে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : হোটেল কর্মচারী মো. সিয়াম সরদার হত্যা মামলায় সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে আদালতে হাজির করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালতে তাদের হাজির করা হয়।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপপরিদর্শক আব্দুর রহমান তাদের কারাগারে আটক রাখার আবেদন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালতে এ আবেদনের ওপর শুনানি হবে।

এর আগে, রোববার রাত ১১টায় রাজধানীর বেইলি রোডের নওরতন কলোনি থেকে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে গ্রেপ্তার করা হয়। আর রাজধানীর সেগুনবাগিচা থেকে সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ১২ সেপ্টেম্বর ১১৪ জনকে আসামি করে নিহত সিয়াম সরদারের পিতা মো. সোহাগ সরদার বাদী হয়ে মামলা করেন। মামলার এজাহারনামীয় ৮নং আসামি হলেন আসাদুজ্জামান নূর। তবে মাহবুব আলীর নাম এজাহারে নেই। তাকে এ মামলায় সন্ধিগ্ধ আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ মামলার উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- সাবেক মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হারুন অর রশীদ, মনির হোসেন, আওয়ামী লীগ নেতা মাইনুল হোসেন খান নিখিল ও কামাল আহমেদ মজুমদার।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই রাত ১১টার দিকে মিরপুর-১০ এ আবু তালেব স্কুলের সামনে আওয়ামী লীগসহ তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আসাদুজ্জামান খান কামালের নির্দেশে নির্বিচারে গুলি করে। এ সময় সিয়াম সরদার হোটেলের কাজ শেষে বাসায় ফিরছিলেন। তখন গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান।

আমাদের ফেসবুক পেইজ