জিততে চেয়েছিল পাকিস্তান ১৪ ওভারেই ম্যাচ


Buriganga News প্রকাশের সময় : জুন ১২, ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন /
জিততে চেয়েছিল পাকিস্তান ১৪ ওভারেই ম্যাচ

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচ হেরে শঙ্কায় পড়ে গিয়েছিল পাকিস্তানের সুপার এইটে খেলা। যা নিয়ে পাকিস্তানি ক্রিকেটারদের হজম করতে হচ্ছিল সমালোচনাও। এইসব দূরে ঠেলতে একটা জয় বড্ড জরুরী ছিল পাকিস্তান দলের। সেই জয়টা অবশেষে কানাডার বিপক্ষে পেয়েছে তারা। আর তাতে টিকে আছে পাকিস্তানের সুপার এইটে খেলার স্বপ্নটাও। যদিও সুপার এইটে খেলতে গ্রুপপর্বের শেষ ম্যাচটিতেও জয় পেতে হবে তাদের। সঙ্গে তাকিয়ে থাকতে হবে বাকিদের ওপরও। নজর দিতে হবে নেট রান রেটে।

দুর্বল কানাডার বিপক্ষে রান রেটে এগিয়ে থাকার পরিকল্পনা করেছিল পাকিস্তান। কানাডাকে অল্পতে আটকে দিয়ে দাপুটে জয়ে রান রেটের ব্যবধান দূর করতে চেয়েছিল যুক্তরাষ্ট্রের সঙ্গে। ম্যাচে জয় তুলতে চেয়েছিল ১৪ ওভারের মধ্যেই। যা ম্যাচ শেষে জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তাই ম্যাচে জয় পেলেও অস্বস্তি পুরোপুরি কাটেনি বাবর আজমদের।

ম্যাচে কানাডাকে ১০৬ রানে আটকে দিয়ে ১৭.৩ ওভারে ৭ উইকেট হাতে রেখে জয় তুলেছে পাকিস্তান। এ জয়টা যে কতটা দরকারি ছিল পাকিস্তানের সেটা ম্যাচ শেষে জানিয়েছেন বাবর। সঙ্গে জানিয়েছেন আরও আগে ম্যাচ শেষ না করতে পারার আক্ষেপের কথাও।

বাবর বলেন, ‘আমাদের জন্য ভালো, এই জয়টা বড্ড দরকারি ছিল। বোলিংয়ে আমরা ভালো শুরু করেছিলাম, প্রথম ছয় ওভারে আমরা জানতাম আমাদের লক্ষ্যের কাছাকাছি থাকতে হবে। এটা আমাদের মনে ছিল (মার্কিন যুক্তরাষ্ট্রের নেট রান রেট অতিক্রম করা)। তাই ১৪ ওভারের আগেই জিততে চেয়েছিলাম। কিন্তু পিচ এটিকে কঠিন করে তুলেছিল।’

লক্ষ্য পূরণ না হওয়ায় এখনও তাই যুক্তরাষ্ট্রের চেয়ে রান রেটে পিছিয়ে আছে পাকিস্তান। সঙ্গে ২ পয়েন্টের ব্যবধান তো থাকছেই। ২ ম্যাচ শেষে ৪ পয়েন্ট ও ০.৬২৬ নেট রান রেটে টেবিলের দুই নম্বরে অবস্থান যুক্তরাষ্ট্রের। অন্যদিকে ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে পাকিস্তানের নেট রান রেট ০.১৯১। পাকিস্তানের শেষ ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে জিততেই হবে তাদের। সঙ্গে প্রত্যাশা করতে হবে শেষ দুই ম্যাচে যুক্তরাষ্ট্রের হার ও ব্যাটিং বিপর্যয়।

আমাদের ফেসবুক পেইজ