নতুন সুবিধা নিয়ে আসছে ইউটিউব


Buriganga News প্রকাশের সময় : জুন ২৩, ২০২৪, ১:৪৩ অপরাহ্ন /
নতুন সুবিধা নিয়ে আসছে ইউটিউব

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় অনলাইন সার্চ ইঞ্জিন হচ্ছে ইউটিউব। বর্তমান সময়ে এর ব্যবহার প্রচুর পরিমাণে করা হয়। যেখানে সবাই ভিডিওর মাধ্যমে নিজেদের সমস্যার সমাধান পেয়ে থাকেন। সেই সার্চ ইঞ্জিন ইউটিউব এবার ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা নিয়ে আসছে।

সরাসরি ছবি তোলার পাশাপাশি ফোনের গ্যালারিতে থাকা ছবির মাধ্যমে, অনলাইন থেকে সে বিষয়ে বিস্তারিত তথ্য খুঁজে পাওয়া যায় গুগল লেন্স ব্যবহারের মাধ্যমে। আর এই সুবিধা কাজে লাগিয়ে এবার পছন্দের ভিডিও খুঁজে পাওয়া যাবে ইউটিউবে।

নতুন এ সুবিধা চালু হলে ইউটিউব অ্যাপের সার্চবারে যাওয়ার পর গুগল লেন্সের আইকন দেখা যাবে। তাতে ক্লিক করে ছবি তুললে বা ফোন গ্যালারির ছবি নির্বাচন করলেই কাঙ্ক্ষিত বিষয়ের বিভিন্ন ভিডিও ইউটিউবে খুঁজে পাওয়া যাবে। এর একটি স্ক্রিনশটও প্রকাশ করেছে নাইনটুফাইভ গুগল।

সেখানে দেখা যায়, ইউটিউব অ্যাপের সার্চ আইকনে ট্যাপ করার পর সার্চবারের ডান দিকে মাইক্রোফোন আইকনের পাশে গুগল লেন্সের আইকন যুক্ত করা হয়েছে। এতে ট্যাপ করে ছবি দিয়ে ইউটিউব থেকে ভিডিও খুঁজে নিতে পারবেন ব্যবহারকারীরা। বর্তমানে নির্দিষ্ট ব্যবহারকারীদের ওপর এ সুবিধার কার্যকারিতা পরখ করা হচ্ছে।

আমাদের ফেসবুক পেইজ