দিনের শুরুতেই জাকিরের বিদায়


Buriganga News প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২৪, ১২:০৭ অপরাহ্ন /
দিনের শুরুতেই জাকিরের বিদায়

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। পাকিস্তানের দেওয়া ১৮৫ রানের লক্ষ্যে দুর্দান্ত শুরুর পর আলোকস্বল্পতায় ভেস্তে যায় চতুর্থ দিনের খেলা। পঞ্চম দিনের শুরুতে দেখেশুনে খেলতে থাকলেও উইকেট বাঁচাতে পারেননি ওপেনার জাকির হাসান। ৩৯ বলে ৪০ রান করে মীর হামজার বলে বোল্ড আউট হন এই টাইগার ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬৫ রান। সাদমান ইসলাম ৪ রান এবং নাজমুল হাসান শান্ত ১৭ রানে ব্যাট করছেন। জয়ের জন্য বাংলাদেশের এখনও ১২০ প্রয়োজন রান, হাতে রয়েছে ৯ উইকেট।

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৭৪ রানে অলআউট হওয়ার বাংলাদেশকে ২৬২ রানে থামিয়ে ছিল পাকিস্তান। কিন্তু দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারেনি তারা। ১৭২ রান তুলতেই অলআউট হয়েছে স্বাগতিকরা। এতে ১৮৫ রানের সহজ লক্ষ্য পেয়েছে বাংলাদেশ।

জবাব দিতে নেমে শুরু পর চা বিরতিতে গেল বাংলাদেশ দল। ফিরে এসে মাত্র এক ওভার হওয়ার পরই খেলা বন্ধ হয়ে গেল আলোকস্বল্পতায়। মাঠের সব ফ্লাডলাইট জ্বালিয়ে দেওয়া হলেও খেলা চালানো সম্ভব হয়নি। প্রায় ১ ঘণ্টা অপেক্ষা করলেও অবস্থার উন্নতি না হওয়ায় চতুর্থ দিনের খেলা সমাপ্ত ঘোষণা করে আম্পায়ার।

দ্বিতীয় ইনিংসে ৭ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪২ রান। দ্বিতীয় ইনিংসে ১৮৫ রানের জয়ের লক্ষ্য থেকে ১৪৩ রান দূরে রয়েছে তারা। দুই ওপেনার জাকির হাসান ২৩ বলে ৩১* রানে ও সাদমান ইসলাম ১৯ বলে ৯ রানে অপরাজিত আছেন। এখান থেকে পঞ্চম দিনের খেলা শুরু হয়েছে।

আমাদের ফেসবুক পেইজ