দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসব শুরু আজ


Buriganga News প্রকাশের সময় : মার্চ ২৮, ২০২৩, ১:২৩ অপরাহ্ন /
দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসব শুরু আজ

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে সনাতন ধর্মাবলম্বীদের দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসব শুরু হচ্ছে আজ মঙ্গলবার। শুল্কা তিথি অনুযায়ী, সন্ধ্যা ৭টা ৫ মিনিটে লগ্ন শুরু হবে। শেষ হবে বুধবার রাত ৯টা ৯ মিনিটে। উৎসবে ভারত, নেপালসহ দেশের প্রায় ১০ লাখ পুণ্যার্থী যোগ দেবেন বলে আশা করছেন আয়োজকরা।

স্নানোৎসব শান্তিপূর্ণভাবে শেষ করতে ৩ কিলোমিটার এলাকাজুড়ে প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নদের ১৮টি স্নানঘাট প্রস্তুত করা হয়েছে। নদের কচুরিপানা পরিষ্কার, নদীতে খননসহ কাজ শেষ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। উৎসবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরাত এ খুদা জানান, সব প্রস্তুতি শেষ হয়েছে। পুণ্যার্থীদের নিরাপত্তায় পুলিশ, আনসার ও র্যাবের সহস্রাধিক সদস্য নিয়োজিত থাকবেন। তীর্থস্থানের তিন কিলোমিটার এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। স্থাপন করা হয়েছে ওয়াচ টাওয়ার। যানজট নিরসনে ট্রাফিক ও নদীতে নৌপুলিশ কাজ করছে।

নারায়ণগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, প্রতিবছর আমরা পবিত্র মহাতীর্থ অষ্টমী স্নানোৎসবের আয়োজন করে থাকি। এ বছর পবিত্র রমজান মাসে এ উৎসব হলেও আয়োজনে কোনো সমস্যা হবে না বলে মনে করেন নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের এই নেতা।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক শহীদুল ইসলাম বলেন, নদের ১৮টি স্নানঘাট প্রস্তুত করা হয়েছে। নদের কচুরিপানা পরিষ্কার, নদ খননসহ সব কাজ সব নির্ধারিত সময়ে শেষ করা হয়েছে।

বন্দর থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের পবিত্র অষ্টমী স্নানোৎসবে এবার বাড়তি নিরাপত্তায় থাকবে পুলিশ প্রশাসন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

 

আমাদের ফেসবুক পেইজ