কমিউনিটি ক্লিনিকের ওপর জোর দেওয়ার চেষ্টা করছি : স্বাস্থ্যমন্ত্রী


Buriganga News প্রকাশের সময় : জুলাই ১৩, ২০২৪, ৩:০২ অপরাহ্ন /
কমিউনিটি ক্লিনিকের ওপর জোর দেওয়ার চেষ্টা করছি : স্বাস্থ্যমন্ত্রী

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমরা কমিউনিটি ক্লিনিকের ওপর জোর দেওয়ার চেষ্টা করছি। কারণ আমরা যদি কমিউনিটি ক্লিনিকে স্বাবলম্বী হতে পারি তাহলে আস্তে আস্তে উপজেলা ও জেলায় জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যাবে।

আজ শনিবার (১৩ জুলাই) দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।তিনি বলেন, আমাদের চিকিৎসকের সংকট রয়েছে। এ কারণে আমি সারা দেশ ঘুরছি। আমাদের একটা আইডিয়া হয়েছে। আমি ঢাকায় ফিরে এসব বিষয়ে সমাধান করার চেষ্টা করব।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সাধারণ মানুষের সেবা নিশ্চিতকরণের ক্ষেত্রে চিকিৎসক এবং কর্মচারীদের সুযোগ সুবিধা এবং নিরাপত্তার বিষয়ে সরকার সচেতন রয়েছে বলে তিনি জানান।

এ সময় দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) নির্বাচনী আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ জাকারিয়া জাকা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এ বি এম আবু হানিফ, বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. মহসীন আলী, বীরগঞ্জ থানার ওসি মজিবুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

আমাদের ফেসবুক পেইজ